হাইলাইট
।।সন্দেশখালিতে ঘৃণ্য বিজেপি ২০০০ টাকায় মহিলাদের ইজ্জত বেচে দিয়েছে।।পিসি ভাইপো নয়, হিম্মত থাকলে আমার, অভিষেকের নামে বিজ্ঞাপন করুক বিজেপি।।গঙ্গাধরের ভিডিও বক্তব্য, ২০০০ টাকা পেয়ে রেখা নিজেকে ‘ধর্ষিতা’ বলে।।টাকা নিয়ে নারী পুরুষসহ যারা মিথ্যা ধর্ষণ সাজিয়েছে গ্রেফতার করা হোক।।বাংলার বিরুদ্ধে কুৎসার ন্যারেটিভ।।পূর্ণাঙ্গ কথোপকথন যা ভিডিওতে আছে।।বিজেপির সন্দেশখালি নাটক ফাঁস হয়ে গেছে, আজ কলসি ফুটো।।দেবের হেলিকপটারে ধোঁয়া, অল্পে রক্ষা, জরুরি অবতরণ।।সন্দেশখালি নিয়ে বলার আগে রাজভবনের কর্মীর খোঁজ নিন।।নিউ ইন্ডিয়া হল ভাজপার লুঠভোট দেওয়ার আগে সঠিক সিদ্ধান্ত নিন, হয়তো এবারই দেশের শেষ ভোট।।তদন্তের ভয়ে পদ্মপাল বোস রাজভবনের গেটে তালা মারলেন।।ক. হাইকোর্টের রায় খারিজ, সিবিআই তদন্তে স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের।।দিল্লিতে কী চলছে ফাঁস করেছিলমহুয়াকে নিয়ে ওদের খুব জ্বালা।।মাধ‍্যমিকে ফের জেলার জয়জয়কার। প্রথম কোচবিহারের চন্দ্রচূড়।।নির্বাচন কমিশন যেন হিজ মাস্টারস ভয়েসযেখানে ভোট কম পড়েছে হঠাৎ 5.75 শতাংশ বাড়িয়ে দিয়েছে

সন্দেশখালিতে ঘৃণ্য বিজেপি ২০০০ টাকায় মহিলাদের ইজ্জত বেচে দিয়েছে

কৃষ্ণনগরে তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্রর হয়ে অভিষেকের জনসভা। কৃষ্ণনগরে মহুয়ার সমর্থনে জনসভায় অভিষেকের গর্জন   ৩৬৫ দিন। মহিলাদের ২০০০ টাকা করে দিয়ে মিথ্যে অভিযোগ করিয়েছে।

Read More »

পিসি ভাইপো নয়, হিম্মত থাকলে আমার, অভিষেকের নামে বিজ্ঞাপন করুক বিজেপি

বিজেপির ভুয়ো বিজ্ঞাপনের বিরুদ্ধে তীব্র ধিক্কার মমতার   ৩৬৫ দিন। সন্দেশখালি নিয়ে ভয় পেয়েছে ভারতীয় জনতা পার্টি। বাংলার মুখ্যমন্ত্রী এবং তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকদুজনেই দুর্নীতিগ্রস্ত,

Read More »

গঙ্গাধরের ভিডিও বক্তব্য, ২০০০ টাকা পেয়ে রেখা নিজেকে ‘ধর্ষিতা’ বলে

বসিরহাটের ভাজপা প্রার্থী রেখা পাত্র’র বিরুদ্ধে মারাত্মক অভিযোগ উঠল   ৩৬৫ দিন। মাত্র ২০০০ টাকা। এই ২ হাজার টাকার বিনিময়েই নিজের মান সম্ভ্রম বিলিয়ে দিয়ে

Read More »

টাকা নিয়ে নারী পুরুষসহ যারা মিথ্যা ধর্ষণ সাজিয়েছে গ্রেফতার করা হোক

তৃণমূল দলের পক্ষ থেকে কুণালের সাংবাদিক সম্মেলন   ৩৬৫ দিন। সন্দেশখালির ভাইরাল ভিডিওতে প্রমাণিত সেখানে সরকার বিরোধী ষড়যন্ত্র হয়েছে। তাই অবিলম্বে রাজ্য পুলিশের উচিত স্বতোঃপ্রণোদিত

Read More »

বাংলার বিরুদ্ধে কুৎসার ন্যারেটিভ

ভাজপারভোটের বিজ্ঞাপন কমিশনের নিয়ম চুলোয় যাক   ৩৬৫ দিন। সনাতন বিরোধী তৃণমূল। এমন বক্তব্য সহকারে বাংলার বেশ কয়েকটি সংবাদপত্রের প্রথম পৃষ্ঠা জুড়ে আজ বিজ্ঞাপন দিয়েছে

Read More »

পূর্ণাঙ্গ কথোপকথন যা ভিডিওতে আছে

সন্দেশখালিতে স্টিং ভাজপা চক্রান্ত ফাঁস   ৩৬৫ দিন। ৩২ মিনিট ৪৩ সেকেন্ডের সন্দেশখালিতে ‘স্টিং অপারেশন’ চালিয়ে যে ভিডিয়ো রেকর্ড করা হয়েছে তার। কথোপকথন এর ট্রান্সক্রিপ্ট।

Read More »
Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print

২৬০০০ শিক্ষক ছাঁটাই রাজ্য সুপ্রিম কোর্টে।।

এটা তো মগের মুলুক নয়

 

একতরফা বিচারে ছাঁটাই ২৬ হাজার চাকরি, শ্রম দানের পরেও বেতন ফেরতের নির্দেশ কেন? বিচারপতি দেবাংশু বসাকের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে মামলা দায়ের রাজ্যের

৩৬৫ দিন। নয়াদিল্লি। বিনা দোষে শাস্তি দেওয়া হয়েছে বাংলার হাজার হাজার চাকুরীরত শিক্ষক এবং অশিক্ষক কর্মচারীকে। তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগের প্রেক্ষিতে তাদের বক্তব্য না শুনে একতরফা রায় দেওয়া হয়েছে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের পক্ষ থেকে। ২০১৬ সালের এসএসসি পরীক্ষায় পাশ করে চাকরি পাওয়ার পরে এতদিন ধরে স্কুলে শ্রম দান করার পরেও বেতন ফেরতের নির্দেশ কেন দিল কলকাতা হাইকোর্টের বিচারপতিদের দেবাংশু বসাকের ডিভিশন বেঞ্চ? প্রায় ২৬ হাজার চাকুরীরত শিক্ষক এবং অশিক্ষক কর্মীর চাকরি ছাটাই করা হলেও কোন তদন্ত রিপোর্টের ভিত্তিতে এই সিদ্ধান্ত নিলেন কলকাতা হাইকোর্টের দুই বিচারপতি? এমন প্রশ্ন তুলে এবারে সুপ্রিমকোর্টে স্পেশাল লিভ পিটিশন দায়ের করল রাজ্য সরকার। 

সেই সঙ্গে হঠাৎ করে বিপুল সংখ্যক অর্থাৎ প্রায় ২৬ হাজার শিক্ষক এবং শিক্ষা কর্মীর চাকরি বাতিল হওয়ার শিক্ষা ব্যবস্থা কার্যত ভেঙে পড়বে বলে উল্লেখ করা হয়েছে সুপ্রিম কোর্টে জমা দেওয়া আবেদনে। 

কলকাতা হাইকোর্টের বিচারপতি দেবাংশু বসাকের নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ গত সোমবার ২০১৬ সালের এস এস সি দুর্নীতি মামলায় ২৫ হাজার ৭৫৩ জন চাকুরিরতর ছাটাই করার নির্দেশ দেন। এ রায় দিয়েছে সুপ্রিম কোর্টের নির্দেশে গঠিত হওয়া কলকাতা হাইকোর্টের বিচারপতি দেবাংশু বসাক ও বিচারপতি শাব্বর রশিদির নেতৃত্বে গড়া ডিভিশন বেঞ্চ। নির্দেশে জানিয়ে দেন, জালিয়াতি করে চাকরি পাওয়া ২৫ হাজার ৭৫৩ জনের চাকরি অবৈধ। পাশাপাশি আরও নির্দেশ দেন, দ্রুত চাকরির প্রক্রিয়া শুরু করার। ওই নির্দেশ অনুযায়ী, যাঁরা চাকরি পেয়েছিলেন, তাঁদের ১২ শতাংশ সুদসহ আগামী চার সপ্তাহের মধ্যে ওই টাকা ফেরত দিতে হবে। এ নিয়ে জেলা ম্যাজিস্ট্রেটকেও নির্দেশ দেন।

এই দুই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়েই সুপ্রিম কোর্টে স্পেশাল পিটিশন দায়ের করল রাজ্য সরকার। গত সোমবার কলকাতা হাইকোর্টের বিচারপতি দেবাংশু বসাকের ডিভিশন বেঞ্চ এই রায় ঘোষণার পর এই মুখ্যমন্ত্রী প্রকাশ্য জনসভা থেকে ঘোষণা করে দিয়েছিলেন, এই রায় বেআইনি আমরা এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে যাব। আমরা লড়ে যাব। লড়াই করব। যাঁদের কথা বলা হয়েছে অর্থাৎ চাকরি বাতিল করা হল তাঁরা হতাশ হবেন না। চিন্তা করবেন না। কেউ জীবনের ঝুঁকি নেবেন না। আমরা আপনাদের পাশে রয়েছি। যতদূর লড়াই করার লড়াই করব। রায় নিয়ে বলার অধিকার আমার রয়েছে। আমি চ্যালেঞ্জ করছি। কারণ ২৬ হাজার ছেলেমেয়ের চাকরি বাতিল মানে প্রায় দেড় লক্ষ পরিবার। বলছে কি না আট বছর তাঁরা চাকরি করেছে, চার সপ্তাহের মধ্যে সব টাকা ফেরত দিতে হবে। এটা সম্ভব?

মধ্যশিক্ষা পর্ষদের পক্ষ থেকে সুপ্রিম কোর্টে দায়ের করার স্পেশাল লিভ পিটিশনে প্রশ্ন তোলা হয়েছে কলকাতা হাইকোর্টের বিচারপতি দেবাংশু বসাকের ডিভিশন বেঞ্চ যেখানে রায় দিতে গিয়ে জানিয়েছে ছাঁটাই হওয়া প্রায় ২৬ হাজার শিক্ষক এবং অশিক্ষক কর্মচারীর মধ্যে যেখানে মাত্র পাঁচ হাজারের মতো শিক্ষক এবং অশিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির প্রমাণ পাওয়া গিয়েছে তার প্রেক্ষিতে, ৫ হাজার জনের জন্য কেন ২৬ হাজার জন ভুগবেন, কেন যোগ্য-অযোগ্যদের বিভাজন করা হল না?

সোমবার কলকাতা হাইকোর্টের রায় বেরনোর পরই এসএসসি চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার জানিয়েছিলেন, তাঁদের কাছে ২০১৬ সালের নিয়োগ প্রক্রিয়ায় বেআইনি পথে চাকরি পাওয়া পাঁচ হাজার জনের তথ্য ছিল। কিন্তু, তার জন্য বাকি ১৯ হাজার জনের চাকরি কেন বাতিল করার নির্দেশ দেওয়া হল? সেদিনই তিনি জানিয়েছিলেন এই রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যাবে এসএসসি। আজ অবশেষে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হল এসএসসি।

পাশাপাশি কলকাতা হাইকোর্ট রায়ে জানিয়েছিল, লোকসভার নির্বাচন পর্ব মেটার পরে নতুন করে নিয়োগ প্রক্রিয়া শুরু করতে হবে। এই বিষয়টি কেউ চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে জমা দেওয়া আবেদনপত্রে লেখা হয়েছে নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার অব্যবহিত করেই কিভাবে এত বড় আকারের নির্বাচিত নিয়োগ প্রক্রিয়ার শুরু করা যাবে?

Scroll to Top